শিশুর ভুলে আমরা কী করে থাকি?

শিশুরা প্রতিদিন নানা প্রকারের ভুল কাজ করে থাকে। কিন্তু শিশুর তো কোন ভুল নেই। এই video clip এ দেখাতে চেষ্টা করেছি যে, আমরা বড়রা শিশুদের ভুলে কেমন reaction দিয়ে থাকি এবং actually কেমন reaction করা উচিত। এটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত।

এবার আমার মেয়ে জুমানা মেহেদীর, ৬+ বছর বয়স, নির্দেশনায় এই নাটিকাটি করা হয়েছে। আমি অবাক হয়েছি যে, জুমানা এবার ওর কাজে মারাত্মক motivational, careful and strict ছিলো। রামীছার অভিনয় ওকে সন্তুষ্ট করতে পারছিলো না এবং সেটা জুমানা বারবার cut cut বলে বাতিল করছিলো। একটা পর্যায়ে যখন রামীছা সুন্দর অভিনয় করে ফেলে তখন আমরা প্রত্যেকেই খুব আনন্দিত হই। বরাবরের মতো এই video clip-এর শেষাংশে কিছুটা making দেখানো হয়েছে। তবে শব্দ গ্রহণ খুব দুর্বল হয়েছে, sorry for that.

Advertisements
This entry was posted in আচরণ, ভিডিও, শিশু লালন পালন বিষয়ক. Bookmark the permalink.

9 Responses to শিশুর ভুলে আমরা কী করে থাকি?

  1. ধন্যবাদ। আপনার এই ধরনের প্রচেষ্টা একদিন অনেক বড় কিছু হয়ে যাবে। শুভেচ্ছা। বড়দের দায়িত্বই বেশি…।

  2. Nusrat Rahman বলেছেন:

    Shei rokom hoise to bhaia!!!! ish ami atodin por dekhlam kano? r apnar obhinoy 100% typical guardian der moto chhilo 😀 thik e bolsen, amra bacchader jebhabe failure deal korte shikhabo ora boro hoye shebhabei deal korbe. ato shohoj kotha kano bujhina amra?

    • Shiblee বলেছেন:

      “ato shohoj kotha kano bujhina amra?” – আসুন আমরা সেই বোঝানোর কাজটা করি আপু। 🙂 বুঝিয়েই ছাড়বো সকলকে, ইন্‌শাআল্লাহ্‌। 🙂

  3. সুদীপ্ত পাল, ভারত বলেছেন:

    ধন্যবাদ…… খুব সুন্দর একটা ব্লগ উপহার দেওয়ার জন্য। আপনার এই প্রচেষ্টা সার্থক হোক এই কামনা করি।

  4. Shahed বলেছেন:

    Bhaiya apni ato valo kichu kaj korechen, ak kothai oshadharon, ami to bhai kaj taj sob fele apnar sob post / youtube dekha suru korechi, apnar babu gulo mashallah onek sundor, ideal , onno gurdian der joono jeta role model hote pare, amio ai problem niye kaj korte chai, onek onek suvokamona roilo apnar joono.

    • Shiblee বলেছেন:

      এমন মন্তব্য সব সময় আমাকে উৎসাহ দেয়, দায়িত্ব বাড়িয়ে দেয়, দায়বদ্ধতা বাড়িয়ে দেয়। আশা করি ভবিষ্যতে আরো কাজ করে যেতে পারবো এবং প্যারেন্টিং বিষয়টিতে সকলের দৃষ্টি কাড়তে পারবো। তখন সকলেই এই বিষয়টি জানবে এবং বুঝবে। আপনা এই বিষয়ে কাজ করতে চাইছেন জেনে খুশি হলাম। আপনার জন্যও শুভ কামনা রইল। 🙂

  5. Zumanur Rahman বলেছেন:

    Osadharon !!! Sotti bolte amar a bishoye khub beshi dharona silo na. Amar 18 months ar akta baby ache. Tar sathe kemon aachoron amar kora uchit ata niyei aktu ghataghati korsilam. Ar moddhei apnar blog ar sondhan pelam. Jotoi porchi totoi mugdho hossi. Onek Onek Shuvo kamona roilo apnar jonno. Allah amader sokolke bujhar toufique dan korun. Ameen.

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s